5 Lessons I've Learned From Blogging.

       5 Lessons I've Learned From Blogging.


  জানুন!  পেশাদার ব্লগিং কীভাবে আপনার জীবনকে পরিবর্তন করতে পারে।  
5 Lessons I've Learned From Blogging.

আপনি নিশ্চয়ই ব্লগিং শব্দটি শুনেছেন এবং অনেক লোক অবশ্যই ব্লগিং করেছেন বা এটি সম্পর্কে জানেন।   তবে আজকের এই পোস্টে, আমি ব্লগিং কী তা সম্পর্কে নয় বরং আপনি যদি ব্লগিংকে ব্যবসায় হিসাবে গ্রহণ করে থাকেন তবে কীভাবে এটি আপনার পুরো জীবনকে পরিবর্তন করতে পারে বা পেশাদার ব্লগার হওয়ার কী কী সুবিধা রয়েছে  এটি সম্পর্কে আলোচনা করবো । আপনি যদি 8 থেকে 10 ঘন্টা কাজ করে বিরক্ত হন এবং আপনি এমন কিছু করতে চান যা আপনাকে ভবিষ্যতে ভাল অর্থ প্রদান করবে এবং আপনি আপনার জীবনকে সুন্দর ভাবে উপভোগ করতে চান তবে ব্লগিং আপনার পক্ষে সেরা।  । এবং আপনি যদি এমন কিছু কাজ করতে চান যা কেবল আপনাকে কেবল ভাল অর্থ নয় পাশাপাশি আপনার নাম, যশ, খ্যাতি সবকিছুককে বাড়াতে তবে ব্লগিং আপনার পক্ষে সেরা।
 নীচে বিশদে আলোচনা করতে চলেছি তবে তার আগে, আমি আপনাকে একটি খুব গুরুত্বপূর্ণ বিষয় বলি যে ব্লগিং করা খুব সহজ এবং এটি যেকোন কাজের পাশাপাশি সামান্য সময় দিয়ে আপনি করতে পারেন।
 
*পেশাদার ব্লগিং করার সুবিধা :-

1- পরিচিতি :-প্রত্যেকে তাদের জীবনে কিছু না কিছু করে থাকেন তবে আপনি যখন ব্লগিং করছেন তখন অনলাইনে আপনার আলাদা পরিচয় রয়েছে, লোকেরা আপনি যে বিষয়টিতে একটি ব্লগ তৈরি করেছেন সেই বিষয়টিকে অনুসরণ করতে থাকবে। এটি নিজের মধ্যে একটি বড় জিনিস যে আপনি কেবল ব্লগিং থেকে অর্থ উপার্জন ই নয় আপনি নিজের একটি পরিচয়ও তৈরি করতে পেরেছেন।
  2- আপনি অনলাইনে অর্থ উপার্জন করতে পারবেন:-আপনি ব্লগিং করে অনলাইনে প্রচুর অর্থ উপার্জন করতে পারবেন।  যেমন আপনি অনেক ব্লগারকে দেখেছেন যারা মাসে মাসে কয়েক লক্ষ টাকা উপার্জন করেন। যাইহোক, অন্য কিছু কাজ করেও অর্থ উপার্জন করা যায়।  তবে আপনি যদি লিখতে পছন্দ করেন এবং আপনি নতুন জিনিস শিখতে পছন্দ করেন তবে আপনি ব্লগিংয়ের মাধ্যমে প্রচুর অর্থোপার্জন করতে পারেন। তবে এর জন্য আপনাকে সারাদিন কাজ করার দরকার নেই সারাদিনে 4-5 ঘন্টা সময় ই যথেষ্ট। এবং সবচেয়ে বড় কারণ ব্লগিং সাধারণ কাজের চেয়ে বেশি উপকারী।
5 Lessons I've Learned From Blogging.

 3- সামাজিক পরিবর্তন :-আপনি আপনার লেখার মধ্যে দিয়ে আপনার ব্লগ পড়তে আসা কোটি কোটি মানুষের চিন্তাকে প্রভাবিত করতে পারবেন। এভাবে আপনি ব্লগ করে সামাজিক পরিবর্তন আনতে পারেন।   ধরুন আপনি কীভাবে আপনার ব্লগে অনলাইনে অর্থ উপার্জন করবেন সে সম্পর্কে একটি ব্লগ লিখেছেন, এখন সমাজে প্রচুর লোক আছেন যারা অনলাইনে অর্থ উপার্জন করতে চান তবে তারা কীভাবে উপার্জন করতে হয় জানেন না, যদি আপনি তাদের ব্লগের মাধ্যমে জানান তবে  সর্বোপরি, আপনি সমাজে সচেতনতা আনার চেষ্টা করছেন।
4- আত্মবিশ্বাসী হয়ে ওঠা:-   ব্লগিংয়ের সবচেয়ে বড় সুবিধা হ'ল আমরা নিম্ন মধ্যবিত্ত শ্রেণির লোকেরা যখন নিজেরা কিছু করার চেষ্টা করি তখন অর্থের অভাবে পিছপা হতে হয় এবং আমাদের পরিবার বা কাছের কেউ আমাদের সহায়তা করে না। তখন আমরা নিরাশ হয়ে পড়ি, তবে তখন আমরা আশা না হারিয়ে সহজেই ব্লগিং করতে পারি। আমরা এটি একটি ব্যবসা হিসাবে শুরু করতে পারি। যখন আমাদের ব্লগটি একটু বাড়তে শুরু করে, তখন আমাদের নিজের আত্মবিশ্বাস এতটা বাড়তে শুরু করে যে এখন আমি কিছু করতে পারি।
 5-একসাথে অনেকগুলি বিষয় পরিচালনা করার দক্ষতা :-যখন আমরা একটি কাজ করি, সেখানে একটি পার্টিকুলার অঞ্চল রয়েছে যা সম্পর্কে আমরা সচেতন এবং আমরা এটির জন্য সারা জীবন কাজ করি। ধরুন আমরা প্রযুক্তিগত ক্ষেত্রে থাকি, তবে আমরা বিপণন বা কিছুই করি না তবে আপনি যখন নিজের কাজটি করেন  আপনি যদি ব্যবসা করেন তবে আপনাকে সবকিছু দেখতে হবে। এইভাবে, আপনি যখন নিজের ব্লগ শুরু করেন, তারপরে আপনাকে ব্লগের সামগ্রী কীভাবে হয়, সেগুলি কীভাবে বাজারজাত করতে হয়, কোন ব্লগটি ডিজাইন করতে হয়, সবকিছু আস্তে আস্তে আপনার মধ্যে চলে আসে এবং এবিষয়ে দক্ষতা তৈরি হয়।
6- আরামদায়ক ভাবে আপনি কাজ করতে পারেন :- চাকরীর জীবনে সবসময় টান থাকে যে আপনাকে সকালে ঘুম থেকে উঠে অফিসে যেতে হবে।সন্ধ্যাবেলা তাড়াতাড়ি বাড়ি ফিরে আসতে হবে। কিন্তু ব্লগিং আপনি নিজের বিছানায় বসে করতে পারেন, আপনি নিজের বাড়ির আরাম থেকে ব্লগিং করতে পারেন এবং অর্থোপার্জন করতে পারেন, সুতরাং আপনি ব্লগিংয়ের মাধ্যমে আরামদায়ক জীবন পান।

7-  নতুন জিনিস শিখতে পারা:-   আপনি যখন কোনও বিষয়ের উপর একটি ব্লগ তৈরি করেন, আপনার সর্বদা এতে পোস্ট লেখার জন্য সামগ্রীর প্রয়োজন হয়, যার জন্য আপনি সর্বদা নতুন জিনিস শিখতে পারেন।  সুতরাং ব্লগিং আপনার জ্ঞানকেও আপডেট করে রাখে।
8- অন্যের সহায়তা করা:-  সবচেয়ে ভাল কথাটি হল আপনি নিজের ব্লগের মাধ্যমে অন্যকে সহায়তা করেন এবং সেই লোকেরা আপনাকে আবার হৃদয় থেকে অনুসরণ করে।  উদাহরণস্বরূপ, ধরুন আপনার কাছে একটি স্বাস্থ্য ব্লগ রয়েছে এবং আপনি যদি প্রতিদিন আপনার ব্লগে খুব ভাল স্বাস্থ্য সংক্রান্ত টিপস প্রকাশ করেন তবে যারা এই টিপসগুলি পড়েছেন তারা প্রচুর উপকৃত হবেন।  এছাড়াও, আপনার যদি কোনও টেক ব্লগ থাকে তবে আপনার ব্লগের মাধ্যমে প্রচুর লোক টেক সম্পর্কিত তথ্য পাবেন।

আমার কথা
 আমি আন্তরিকভাবে আশা করি যে আমার এই পোস্টটি দিয়ে আপনি জানবেন যে ব্লগিং আপনার পক্ষে কতটা উপকারী হতে পারে এবং ব্লগিং কীভাবে আপনার জীবনকে পরিবর্তন করতে পারে।   এই পোস্টটি সম্পর্কে আপনার যদি কোনও পরামর্শ বা প্রশ্ন থাকে তবে আপনি মন্তব্য করতে পারেন এবং আমাদের জানান।
5 Lessons I've Learned From Blogging.

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ